আর্ন্তজাতিক

ইমরান পাকিস্তানকে ‘এশিয়ার টাইগার’ করে তুলবে : শোয়েব আখতার

অনেক অভিযোগ-কেলেঙ্কারি আর রাজনৈতিক হিসাব-নিকাশকে দূরে ঠেলে ক্রিকেট লিজেন্ড ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। আগামী আগস্টের মাঝামাঝি তার শপথ নেওয়ার কথা রয়েছে। ১৯৯২ সালে তার নেতৃত্বেই বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। তবে ইমরান কখনও এশিয়া কাপ জিততে পারেননি। সাবেক স্পিডস্টার শোয়েব আখতার মনে করেন, পাকিস্তানকে এবার এশিয়ার চ্যাম্পিয়ন তৈরি করার সুযোগ এসেছে ইমরানের সামনে। 

শোয়েব আখতারের মতে, শুধু ক্রিকেট দলকে নয়, পুরো পুরো পাকিস্তানকে ইমরান পাকিস্তানকে ‘এশিয়ার টাইগার’ হিসেবে গড়ে তুলবেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনকে দেওয়া এক সাক্ষাত্কারে শোয়েব বলেছেন, ‘আমি বিশ্বাস করি, উনি (ইমরান খান) পাকিস্তানকে এশিয়ার বাঘ বানাতে পারবেন। তবে আমরা যদি সাফল্য চাই, অবশ্যই তার পাশে আমাদের সবাইকে দাঁড়াতে হবে।’

সাবেক পাক অধিনায়ক ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দেশের জাতীয় নির্বাচনে জয়লাভ করেছে। যদিও একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি।

১৯৯২ সালে ক্রিকেট থেকে অবসর নেওয়ার চার বছর পরেই রাজনীতিতে যোগ দেন ইমরান। তবে পিটিআই শক্তিশালী দল হিসেবে আবির্ভূত হয় গতবারের সাধারণ নির্বাচনে। পাকিস্তান পিপলস পার্টি ওই নির্বাচনে জিতলেও পিটিআই প্রধান বিরোধী দল হিসেবে আত্মপ্রকাশ করে। আর এবার তো ভোটে জিতেছে পিটিআই।

পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার অবশ্য মনে করেন, ‘এখন সব মতভেদ ভুলে ইমরানকে সমর্থন করা উচিত। দেশ যোগ্য নেতৃত্বের হাতে পড়েছে। আমি পুরো দেশকে এবং পিটিআইয়ের কর্মীদের অভিনন্দন জানাই। আমি নিশ্চিত, ইমরান ভাই পাকিস্তানের সাধারণ মানুষের প্রত্যাশা পূরণ করবেন।’