বিনোদন

‘আমি সত্যই চঞ্চলের প্রেমে পড়ে গিয়েছি’

বিখ্যাত উপন্যাস ও সিরিজ গল্পের স্রষ্টা হুলমায়ূন আহমেদের কালজয়ী চরিত্র মিসির আলিকে নিয়ে সিরিজ তৈরি করতে আগ্রহী অভিনেত্রী ও প্রযোজক জয়া আহসান। তবে এ কাজে হাত লাগানোর আগে আরও কিছু বিষয়ের স্বীকৃতি প্রত্যাশা তার।

সম্প্রতি দুই বাংলা কাঁপানো অভিনেত্রী বলেন, ‘‘মিসির আলিকে নিয়ে আমাদের নতুন ছবি ‘দেবী’ মুক্তির পর অনেক কিছুই দেখতে হবে। ছবিটি দর্শক কতটুকু গ্রহণ করেছেন, আমরা কতটুকু আলাদা ভালো কাজ করতে পেরেছি, আপনাদের (দর্শক) দিক থেকে কেমন সাপোর্ট পাচ্ছি এবং অন্যান্য কিছু বিষয় আছে, এগুলো যদি ম্যানেজ করা যায়, তবে কেন নয়।

মিসির আলি নিয়ে সিরিজ (সিক্যুয়াল) ছবি হতেই পারে।’’ সরকারি অনুদানে হুমায়ুন আহমেদের অনবদ্য এক উপন্যাসকে চলচ্চিত্রের রূপ দিয়েছে জয়ার প্রযোজনা প্রতিষ্ঠান ‘সি-তে সিনেমা’। ‘দেবী’ নামের সেই চলচ্চিত্রের এক প্রচারণায় বুয়েটে গিয়ে কথাগুলো বললেন জয়া।

‘দেবী’র অভিনয়শিল্পীদেরও প্রশংসায় পঞ্চমুখ জয়া জানান, ‘চঞ্চলকে রিয়েল লাইফে এত ভালো লাগে না; মিসির আলি করতে গিয়ে যতটা লেগেছে। আমি সত্যই চঞ্চলের অভিনয়ে প্রেমে পড়ে গিয়েছি।

অন্যদিকে সাদামাটা চরিত্রে অসাধারণ করেছেন অনিমেষ। নীলু চরিত্রে অনবদ্য অভিনয় করছেন শবনম ফারিয়া। আর আমার চরিত্রে নাম তো সবাই জানেন, রানু।’

এই অনুষ্ঠানে ছবির পরিচালক অনম বিশ্বাসও বুয়েট শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। তিনি বলেন, ‘একটি উপন্যাসকে চলচ্চিত্র হিসেবে তুলে ধরাটাই বিরাট চ্যালেঞ্জ।’ ‘দেবী’ সিনেমায় রানুর ভূমিকায় থাকছেন জয়া আহসান। আর তার স্বামী আনিসের চরিত্রে দেখা যাবে নির্মাতা অনিমেষ আইচকে।

‘দেবী’ সম্পর্কে জয়া আহসান আশাবাদী বক্তব্যে বলেন, ‘আশা করছি, দারুণ কিছু হবে। আমরা শতভাগ চেষ্টা করেছি হু মায়ূন স্যারের মূল উপন্যাসের বিষয়টি ধরে রাখতে। আর এটি নির্মাণ করছেন অনম বিশ্বাস। তার ওপর আমাদের শতভাগ আস্থা রয়েছে।’ আগামী ৭ সেপ্টেম্বর সারাদেশে মুক্তি পেতে পারে জাজ মাল্টিমিডিয়া পরিবেশিত ‘দেবী’।