জাতীয়

আন্দোলনে শিক্ষার্থীদের সাথে রাস্তায় নেমেছেন তারকারা !

এফপি

ডেস্কনিউজ; চলমান আন্দোলন ‘নিরাপদ সড়ক’-এর দাবীতে রাস্তায় শিক্ষার্থীদের সঙ্গে আজ বৃহস্পতিবার যোগ দেন বিনোদন জগতের তারকা অভিনেতা, শিল্পী, নির্মাতা ও অন্যান্য কলাকুশলীরা।

রাজধানীর উত্তরা অঞ্চলটি নাটক পাড়া হিসেবে পরিচিত। বৃহস্পতিবার সকাল থেকে উত্তরা, এয়ারপোর্ট এলাকায় বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষার্থীরা জড়ো হন। আর এদিন শুটিং ছেড়ে শিক্ষার্থীদের সাথে দলে বলে যোগ দেন সেখানে শুটিংয়ে থাকা বহু নাট্যকর্মী।

এরমধ্যে দেখা যায় অভিনেত্রী নাদিয়া, নির্মাতা চয়নিকা চৌধুরী, লুৎফর রহমান জর্জ, মনিরা মিঠু, অর্শা, সাগর জাহান, সাজ্জাদ সুমন, নাজিয়া হক, আইরিন আফরোজসহ অনককেই।

শিক্ষার্থীদের সাথে সংহতি জানিয়ে নির্মাতা সাজ্জাদ সুমন জানান, শিল্পী, কলা কুশলীরা নিরাপদ সড়ক এর দাবীতে যে আন্দোলন চলছে তার সাথে সংহতি প্রকাশের জন্য উত্তরা হাউজ বিল্ডিং চৌরাস্তায় মিলিত হয়। শিক্ষার্থীদের আন্দোলনকে বেগবান করতেই এমন সিদ্ধান্ত। কারণ শিক্ষার্থীদের আন্দোলনটি যৌক্তিক।

বাস চাপায় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র সজীব এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী মিম নিহত হয় গত ২৯ জুলাই (রবিবার)। একই ঘটনায় গুরুতর আহত হয় ১৩ শিক্ষার্থী। এমন মর্মান্তিক ঘটনা মানতে না পেরে রাস্তায় নামেন সহপাঠিরা।

সহপাঠির মৃত্যুর বিচার দাবী ও নিরাপদ সড়কের দাবীতে শুরু করেন আন্দোলন। ধীরে ধীরে সেই আন্দোলন ছড়িয়ে যায় গোটা শহরে। ৩০ জুলাই থেকে রাস্তায় নেমে আন্দোলন করছে হাজারো শিক্ষার্থী। তাদের সাথে সুর মিলিয়ে কথা বলছেন দেশের তারকা শিল্পী, অভিনেতা, অভিনেত্রী ও নির্মাতারা। সোশাল মিডিয়াতেও শিক্ষার্থীদের দাবীর সাথে সরব ভূমিকা পালন করছেন তারা। ; চ্যানেল আই অনলাইন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here