আজকের সেরা সংবাদ

আদাবরে নিহতের ঘটনায় ২ দিনের মধ্যে ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

নিউজডেস্কঃ  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, ঢাকার মোহাম্মদপুর ও আদাবরে সংঘর্ষের মধ্যে গাড়িচাপায় দুই কিশোরের মৃত্যুর ঘটনার তদন্ত করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসঙ্গে দুই দিনের মধ্যে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশও দিয়েছেন তিনি।

শনিবার সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর এক জরুরি সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, একটা বিষয়, আজকে অনাকাঙ্ক্ষিত, অনভিপ্রেত একটা ঘটনা ঘটে গেছে আদাবরে। সে ব্যাপারে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করেছি। তিনি আমাকে বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রীকে তার নির্দেশনা জানিয়ে দিতে। দুই দিনের মধ্যে এই ঘটনা তদন্ত করে রির্পোট জানতে চান প্রধানমন্ত্রী। যারাই দোষী হক। একটি চমৎকার শান্তিপূর্ণ পরিবেশে কেন অনাকাঙ্ক্ষিত মমার্ন্তিক ঘটনা ঘটলো। এ ব্যাপারে যারাই দায়ী হোক তাদের বিররুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা নেবে।

গত দুইদিনে এখন পর্যন্ত ৩ হাজার ২০০ মনোনয়ন ফরম বিক্রি হয়েছে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের বলেন, গত দুইদিনে এই এলাকায় জন সমাগম হওয়ায় মানুষের ভোগান্তি হয়েছে। অস্বাভাবিক ভিড়ের কারণে গতকালের (শুক্রবার) মতো আজও (শনিবার) দুর্ভোগ বেড়েছে মানুষের। এসব বিষয় বিবেচনায় নিয়ে রোববার (১১ নভেম্বর) সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি হবে। এরপর কোনো ফরম সংগ্রহ করতে পারবেন না প্রার্থীরা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে দিয়েছেন, এখন থেকে রাজনৈতিকভাবে কেউ যাতে হয়রানির শিকার না হন সে বিষয়টি দেখতে। তার কথা অনুযায়ী-ই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ উপস্থিত ছিলেন।