খেলাধুলা

অস্ট্রেলিয়ার মাটিতে ভারত ভালো খেলবে: ওয়াটসন

ইংল্যান্ডে চলতি টেস্ট সিরিজে বিরাট কোহলি ও চেতশ্বর পূজারা ছাড়া ভারতীয় দলের আর কোনো ব্যাটসম্যানই ভালো পারফরম্যান্স দেখাতে না পারলেও, অস্ট্রেলিয়া সফরে তাদের নিয়ে আশাবাদী শেন ওয়াটসন। অস্ট্রেলিয়ার এই প্রাক্তন অলরাউন্ডার আশাপ্রকাশ করেছেন, ইংল্যান্ড সফরের তুলনায় অস্ট্রেলিয়া সফরে অনেক ভালো পারফরম্যান্স দেখাবেন ভারতীয় ব্যাটসম্যানরা।

সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে ওয়াটসন বলেছেন, স্যুইং বল খেলা সহজ নয়। আগামী বছর অস্ট্রেলিয়া যখন অ্যাশেজ সিরিজ খেলতে ইংল্যান্ডে যাবে, তখন তাদের কাজটাও সহজ হবে না। ইংল্যান্ডই একমাত্র জায়গা যেখানে পরিবেশের কারণে বল স্যুইং করে। তিন বছর পর ইংল্যান্ডে গিয়ে সফল হওয়া যায় না।

যদিও রেকর্ড দেখা যায়, সম্প্রতি অস্ট্রেলিয়া সফরে ভারতীয় ব্যাটসম্যানরা সফল হয়েছেন। বিরাট (কোহলি) অনেক রান করেছে। সিডনিতে (লোকেশ) রাহুলের অসাধারণ শতরানের কথা আমার মনে আছে। রাহানেও অনেক রান করেছে। অস্ট্রেলিয়ায় কোকাবুরা বল প্রথম ১০ বা ১৫ ওভারের পরে আর স্যুইং করে না। কিন্তু ডিউক সারাদিন স্যুইং করে। আমার মনে হয় বাউন্স সমস্যা হবে না।

ওয়াটসন আরো বলেছেন, এখন কোনো দলই স্যুইং বল ভালোভাবে সামাল দিতে পারছে না। সেটা তাদের বিদেশের মাটিতে পারফরম্যান্স দেখেই বোঝা যাচ্ছে। তাই শুধু ভারতীয় ব্যাটসম্যানদের দোষ দিলে হবে না।