আজকের সেরা সংবাদ

জনপ্রিয় অভিনেতার মৃত্যু, শোকের ছায়া মিডিয়াতে!

পশ্চিবঙ্গের খ্যাতনামা অভিনেতা-গায়ক মৃণাল মুখোপাধ্যায় চলে গেলেন না ফেরার দেশে। ক্যান্সার ও জন্ডিস সমস্যার পাশাপাশি নানা ধরনের বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন মৃণাল।

দীর্ঘদিন ধরে অসুস্থ থাকা বর্ষীয়ান এ অভিনেতা মঙ্গলবার (৭ মে) দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

প্রায় পাঁচ দশকেরও বেশি সময় ধরে পশ্চিমবঙ্গের সিনেমায় দাপটের সঙ্গে কাজ করেছেন এই খল অভিনেতা। অভিনয়ের পাশাপাশি গানেও ছিলো তার সমান দক্ষতা। সত্তর-আশির দশকে সঙ্গীতশিল্পী হিসেবেও বেশ খ্যাতি অর্জন করেন মৃণাল।

মৃণাল অভিনীত সবশেষ সিনেমা ‘ব্যোমকেশ ও চিড়িয়াখানা’ মুক্তি পেয়েছিলো ২০১৬ সালে। এছাড়াও বড়পর্দা ও ছোটপর্দার পাশাপাশি রেডিও নাটকেও অত্যন্ত জনপ্রিয় ছিলেন তিনি। তাছাড়াও দীর্ঘ সময় বাংলা থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন। বিভিন্ন ধরনের চরিত্রে দর্শক দেখেছেন তাকে কিন্তু তিনি বেশি জনপ্রিয় ছিলেন খল চরিত্রচিত্রণের জন্য।

সত্তরোর্ধ্ব অভিনেতার মৃত্যুতে শোকাহত সমগ্র বাংলা বিনোদন জগৎ। প্রয়াত মৃণাল মুখোপাধ্যায়ের দুই সন্তান, অভিনেতা দেবপ্রিয় মুখোপাধ্যায় ও অভিনেত্রী-গায়িকা জোজো মুখোপাধ্যায় বাংলা বিনোদন জগতে সুপ্রতিষ্ঠিত। তার আর এক সন্তান, টিনা মুখোপাধ্য়ায় মডেলিং দিয়ে শুরু করেছিলেন ক্যারিয়ার, এখন তিনি ফ্যাশন শো কোরিওগ্রাফার হিসেবে প্রতিষ্ঠিত।