খেলাধুলা

অবসর নিলেন সেই মেসি!

এবারের রাশিয়া বিশ্বকাপে ইরানের সবচেয়ে বড় ভরসা ছিলেন ইরানের মেসিখ্যাত ফুটবলার সরদার আজমুন। কিন্তু এ প্রত্যাশার ভার বহন করতে পারেননি তিনি।

রাগে-ক্ষোভে হঠাৎই অবসরের ঘোষণা দিলেও আজমুন কারণ হিসেবে মায়ের অসুস্থতার কথা জানিয়েছেন। বিভিন্ন মাধ্যম থেকে জানা যায়, ছেলের প্রতি সমর্থকদের গালাগালি দেখে মায়ের অসুস্থতা নাকি আরও বেড়েছে!

রাশিয়ান ক্লাব রুবিন কাজানে খেলা এ স্ট্রাইকার বিশ্বকাপে ইরানের হয়ে তিন ম্যাচেই শুরু থেকে শেষ পর্যন্ত খেলেও গোলের দেখা পাননি। দলও বিদায় নিয়েছে প্রথম রাউন্ড থেকেই। ফলে ইনস্টাগ্রামে তাকে সমালোচকরা একেবারে ধুয়ে দিয়েছিলেন। সরাসরি বললে গালাগালিতে ভরিয়ে দিয়েছেন। আর এমন অপমান সহ্য করতে না পেরে মাত্র ২৩ বছর বয়সেই অবসরের ঘোষণা দিয়েছেন ইরানের এ তারকা।

‘ইরানের মেসি’খ্যাত আজমুন ৩৩টি আন্তর্জাতিক ম্যাচে দেশের হয়ে ২৩ গোল করেছেন। বিশ্বকাপের বাছাইপর্বে ১৪ ম্যাচে ১১ গোল করে সমর্থকদের মধ্যে আশার আলো জ্বালিয়েছিলেন। অথচ বিশ্বকাপে একদম ব্যর্থ হন তিনি। ফলে তাকে ব্যাপক কটূক্তির শিকার হতে হয়েছে।

এদিকে, ইরানের আরেক স্ট্রাইকার রেজা গুচান্‌নেজহাদও অবসর নিয়েছেন। তবে বিশ্বকাপে ইরানের হয়ে একটাও ম্যাচ না খেলতে পারা এই তারকার বয়স ৩০। কিন্তু আজমুনের এমন সিদ্ধান্ত অনেকেই মেনে নিতে পারেননি