লাইফস্টাইল

অপারেশন থিয়েটারে গানবাজনা করেন এই চিকিৎসক! (ভিডিও)

অস্ত্রোপচারের কাজটা জটিল এবং সংবেদনশীল হওয়ায় তা যেকোন চিকিৎসকের কাছেই চ্যালেঞ্জিং। তবে একজন রোগীকে সুস্থ, স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে অস্ত্রোপচারই শেষ কথা নয়। 

বাড়তি চাপ হিসেবে রোগীর সাহস জোগাতেও তাদের সঙ্গে কথা বলতে হয় সার্জনদের। কিন্তু চাপ কাটাতে মার্কিন ডক্টর উইন্ডেল বউট যা করেন, তাতে বরাবরই বিতর্কের মুখে ফেলেছে তাকে।

যুক্তরাষ্ট্রের জর্জিয়া প্রদেশের অ্যাটলান্টা শহরের চর্মরোগ বিশেষজ্ঞ ডক্টর উইন্ডেল বউট। একটি একটিভ ইউটিউব চ্যানালও আছে তার।  অপারেশন থিয়েটারে অচেতন রোগীর সামনে নাচগান করাসহ অদ্ভুত কাণ্ডকারখানার ভিডিও প্রতিনিয়তই শেয়ার করেন তিনি।

এ নিয়ে তার বিরুদ্ধে একাধিক অভিযোগ তোলা হয়েছে সংবাদমাধ্যমে। কিন্তু এতে মাথা ঘামননি এই চিকিৎসক।

প্রতিবারের ন্যায় সম্প্রতি অস্ত্রোপচারের একটি নতুন ভিডিও চ্যানেলে পোস্ট করেছিলেন ডক্টর উইন্ডেল, যা সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে,অপারেশন টেবিলে অচেতন অবস্থায় শুয়ে আছেন রোগী। আর তার সামনেই গান চালিয়ে অস্ত্রোপচারের সরঞ্জাম হাতে নিয়ে ধুম নাচানাচি করছেন উইন্ডেল ও তার সহকারীরা।

আবার নাচের ফাঁকেই মাঝে মধ্যে অস্ত্রোপচারের কাজও সেরে নিচ্ছেন তারা। ভিডিওতে চিকিৎসকের সহকর্মীদের মুখে মাস্ক ও হাতে গ্লাভস থাকলেও উইন্ডেলের মধ্যে এসবের কোনো বালাই নেই।

আন্তর্জাতিক এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, উইন্ডেলের চিকিৎসা পদ্ধতির বিরুদ্ধে নতুন করে অভিযোগ দায়ের হওয়ার পর পরই সামাজিক সাইট থেকে তার সমস্ত ভিডিও মুছে ফেলা হয়।

এর আগে রোগীরা অভিযোগে জানিয়েছিলেন, উইন্ডেলের কাছে চিকিৎসা করিয়ে বিভিন্ন ধরনের সংক্রমণে আক্রান্ত হয়েছেন তারা। এমনকি মস্তিষ্কও ক্ষতিগ্রস্ত হয়েছে। এই চিকিৎসকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানান রোগী ও তাদের পরিবারের সদস্যরা।

ভিডিওটি দেখেত এখানে ক্লিক করুন